পলাতক

আমি আজ পালিয়ে গেলাম,
        তবে শুধু তোমার থেকে নয়।
জীবনের থেকেও।।
আমি আজ মৃত ঘোষিত ।।
সমাজের কাছে, আমার পরিবারের কাছে,
আত্মিয়, পরিজন বন্ধু,
এমনকি শত্রুরাও মানতে বাধ্য হয়েছে ।।
আমি আজ পূজিত হয়েছি সাদা ফুলে,
ধূপ, ধুনোয়, আর চড়া গন্ধের আতরে ।
শুয়ে আছি আমি চুপ করে, সাদা চাদরের নিচে
তবু তুমি আমায়, আমি তোমায় দেখে নিচ্ছি ।।
আমি তো আজ ভাবলেশহীন, নিথর, নিস্তব্দ,
আজ আমার হৃদয় জমাট বাঁধা একটা মাংসপিণ্ড।

তোমাকে দেখছি, কাঁদছ তুমি, এক পাশে,
এক কোণে, এক মনে।
ভাবছ কি ভাবে কি হyeteteteয়ে গেল,
“নিয়তির কি নির্মম পরিহাস”।।

আমার ঠাণ্ডা, রক্তশূন্য হাত দুটো আজ তোমার চোখের
জল মোছাবে না, তবু তোমার হৃদয়ের মাঝে আমার
লুকনো জায়গাটাতে আমি, ছিলাম , আছি থাকবো ।
আমি অমর, ভালবাসায়, কাছে আসায়,
হয়ত আমি ফিরবো তোমায় দেখা দিতে,
হয়তবা তোমায় দেখে যেতে ।।

Comments

Popular posts from this blog

এটাই তুমি

tomar amar prem

ছোট্টোবেলা