train....ট্রেন

মাঠ নদি জঙ্গল ধানক্ষেত কখনও বাড়ি দূরে কোনও শহর
মাঝে লেভেল crossing ক্খনও নিচে বাস গাড়ি যাবার রাস্তা
কখন আমি উঁচুতে উঠি কখনও নিচের দিকে
নদি পেরোতে bridge এর উপরে
নদি পেরতেই মাটি

আমি চলন্ত ট্রেন এর জানালায় বসে।।
আমি চলন্ত ট্রেন এর দরজায়

ঠাণ্ডা AC কিন্তু গরম লাগে আমার,
একটা দুটো বোতাম খোলা আমার ভেজা জামার।।

কত কি লোকে আলোচনা করে, কত লোকে শুধু শোনে  
আমি বোধয় একাই এমন যে সময় শুধু গোনে ।।

কেউ কেউ করে সময় নষ্ট কেউ সময় কাটায়
শুনতে পাই কেউ আবার ভুল ধারণা হাটায় ।।

আলচনা হয় রাজনিতি নিয়ে ক্রিকেট আর ফুটবল
আলচনা হয় কার বাড়িতে কতজন দুর্বল ।
বিয়ের জন্য তৈরি কজন কজন বানাবে career,
আলচনা হয় কি rate এ বাড়ছে ট্রেন / planeএর fare।।

আমি শুধু ভাবি কখন হবে যাত্রার সমাপ্তি
আমি শুধু ভাবি কবে হবে আমার শেষ প্রাপ্তি ।।

Comments

Post a Comment

Popular posts from this blog

এটাই তুমি

tomar amar prem

ছোট্টোবেলা